ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

রিমান্ড শেষে কারাগারে মাহমুদ হাসান গুনবী

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক নেতা’ মাহমুদ হাসান গুনবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।


রবিবার (২৫ জুলাই) শাহআলী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন, শনিবার (২৪ জুলাই) মাহমুদ হাসান গুনবীকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন মামলায় তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পরিদর্শক মাসুদ রানা। একইসঙ্গে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে শনিবার (১৭ জুলাই) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


উল্লেখ্য, ১৫ জুলাই রাজধানীর শাহ আলী থানাধীন বেড়িবাঁধ-সংলগ্ন এলাকা থেকে মাহমুদ হাসান গুনবীকে গ্রেফতার করে র‍্যাব।


র‍্যাব জানায়, আনসার আল ইসলামের দাওয়াত ও প্রশিক্ষণে বিশেষ ভূমিকা রয়েছে মাহমুদ হাসান গুনবীর। তিনি দেশের বিভিন্ন অঞ্চলে বেশ কয়েকটি মাদরাসায় খণ্ডকালীন, অতিথি বক্তা বা দীর্ঘমেয়াদি শিক্ষকতা ও পরিচালনা পর্ষদের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি মাদরাসাগুলোয় উগ্রবাদী বক্তব্য প্রদান, একইসঙ্গে উগ্রবাদী বইয়ের বিস্তারের ব্যাপারে সংশ্লিষ্টদের আগ্রহী করে তোলেন।

ads

Our Facebook Page